পারফর্মেন্সে বিশ্বে এক নম্বরে রয়েছে এই স্মার্টফোন

পারফরমেন্সের ভিত্তিতে শীর্ষ ১০ অ্যান্ড্রয়েড ফোনের তালিকা করেছে আনটুটু বেঞ্চমার্ক। এতে হুওয়ায়ের মেট সিরিজের তিন ফোন শীর্ষে ও শাওমির দুই ফোন পরের দুই অবস্থানে রয়েছে।

স্মার্টফোনের পারফর্মেন্স মাপার টুল বেঞ্চমার্ক। আর বিশ্বের অন্যতম জনপ্রিয় বেঞ্চমার্ক সার্ভিস এনটুটু। সম্প্রতি অক্টোবর মাসের সেরা পারফর্মিং স্মার্টফোনের তালিকা লঞ্চ করেছে এনটুটু। সম্প্রতি প্রায় সব কোম্পানি নিজেদের ফ্ল্যাগশিপ লঞ্চ করেছে। আর এনটুটু র তালিকায় স্থান পেয়েছে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি।

অক্টোবর মাসে এনটুটু বেঞ্জমার্কে প্রথম তিনে রয়েছে হুয়াওয়ের মেট ২০, মেট ২০ প্রো ও মেট ২০ এক্স। অক্টোবর মাসে বাজারে এসেছে হুয়াওয়ে এর ফ্ল্যাগশিপ সিরিজের এই তিনটি স্মার্টফোন। এই তিনটি ফোনেই রয়েছে লেটেস্ট প্রসেসর কিরিন ৯৮০ চিপসেট। এই চিপসেটে রয়েছে মাত্র ৭এনএম আর্কিটেকচার ডিজাইন। অন্যদিকে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেটে রয়েছে ১০ এনএম আর্কিটেকচার। তাই প্রথম তিনে থাকা একটি স্মার্টফোনেও স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের ফোন দেখা যায়নি।

নতুন ফোন হওয়ায় গত ২৯ অক্টোবর উন্মোচিত ওয়ানপ্লাস সিক্স-টির নাম তালিকায় রাখা হয়নি।একই কারণে শাওমির নতুন ফোন এমআই মিক্স ৩ ও অনার ম্যাজিক ২ ফোনটিও তালিকায় জায়গা পায়নি।

এনটুটু বেঞ্চমার্ক তালিকায় এক নম্বরে রয়েছে হুয়াওয়ের মেট ২০। এই ফোনটি ৩১১৮৪০ স্কোর করেছে। ৩০৭৬৯৩ স্কোর সহ দুই নম্বরে রয়েছে মেট ২০ প্রো। তিন নম্বরে মেট ২০ এক্স এর এনটুটু বেঞ্চমার্ক স্কোর ৩০৩১১২।

The post পারফর্মেন্সে বিশ্বে এক নম্বরে রয়েছে এই স্মার্টফোন appeared first on Technology Bangla News - Photos, Videos, Reviews, Downloads and Update:.


অরিজিনাল পোস্ট
পোস্টটি Techzoom থেকে নেওয়া
Thank you for reading this article on পারফর্মেন্সে বিশ্বে এক নম্বরে রয়েছে এই স্মার্টফোন on the Apps For Life bd blog if you want to spread this article please include links as Source, and if this article useful please bookmark this page in your web browser, with How to press Ctrl + D on your keyboard button.

Latest articles: