ইন্টিলিজেন্ট ক্যামেরার হুয়াওয়ের নতুন ফোন ‘ওয়াই ফাইভ’

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুম ডটটিভি//  আসন্ন কোরবানীর ঈদ উপলক্ষে দেশের বাজারে ওয়াই সিরিজের নতুন সংস্করণ ওয়াই ফাইভ নিয়ে এসেছে হুয়াওয়ে কনজিউমার বিজনেস গ্রুপ। কলেজ পড়ুয়া এবং সদ্য বিশ্ববিদ্যালয় ভর্তি হয়েছে এমন সব তরুণ শিক্ষার্থীদের বাজেট ও চাহিদার কথা মাথায় রেখে উক্ত হ্যান্ডসেটটি দেশের বাজারে আনল প্রতিষ্ঠানটি।

ফোনটি আছে স্বল্প বাজেটে মাল্টিটাস্কিং সুবিধা, অধিক ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ও ফ্রন্ট ক্যামেরার ফ্ল্যাশ লাইট।

ওয়াই ফাইভ ২০১৭ সংস্করণটি আছে ২ জিবি র‍্যাম।  ১৬ জিবি রম এবং এর মেমোরি সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত বৃদ্ধি করার সুবিধা রয়েছে। ফোনটির ৫ ইি র এইচডি ডিসপ্লে ১২৮০*৭২০ রেজ্যুলেশন।  উন্নত ছবি এবং সেলফি তোলার জন্য এই ফোনটির পিছনে ডুয়েল এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল এবং সামনে ফ্ল্যাশ সুবিধাসহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত করা হয়েছে, যা দিয়ে কম আলোতেও উজ্জ্বল ছবি তোলা যাবে।

এছাড়া জিও ট্যাগিং, টাচ ফোকাস ও ফেস ডিটেকশন ফিচার থাকায় ফোনটিকে স্বল্প বাজেটের ইন্টিলিজেন্ট ক্যামেরার ফোন বলা হয়েছে। দীর্ঘক্ষণ স্মার্ট ব্যবহারের জন্যে পাওয়ার সেভিং মোড সুবিধা ও অধিক ক্ষমতাসম্পন্ন ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

এই ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৬.০ (মার্শম্যালো)। মাল্টিটাস্কিং সুবিধা পেতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়াড-কোর ১.৪ গিগাহার্টজ প্রসেসর।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিঃ-এর ডিভাইস বিভাগের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেছেন, “তরুণ প্রজন্ম আগামির ভবিষ্যৎ। তরুণরা যদি আধুনিক প্রযুক্তি ব্যবহারের সুযোগ পায় তবেই তারা ভবিষ্যতে গিয়ে তথ্য-প্রযুক্তিতে অভাবনীয় উদ্ভাবনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবে। আমরা তরুণদের জীবনযাত্রায় আধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিৎ করতেই নতুন মডেলের স্মার্টফোন বাজারে নিয়ে এসেছি।’

টেকজুম ডটটিভি/২০আগস্ট/এসআর


অরিজিনাল পোস্ট
পোস্টটি Techzoom থেকে নেওয়া
Thank you for reading this article on ইন্টিলিজেন্ট ক্যামেরার হুয়াওয়ের নতুন ফোন ‘ওয়াই ফাইভ’ on the Apps For Life bd blog if you want to spread this article please include links as Source, and if this article useful please bookmark this page in your web browser, with How to press Ctrl + D on your keyboard button.

Latest articles: