নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// দেশের মোবাইলফোন, ইন্টারনেটসহ টেলিযোগাযোগ সুবিধা ব্যবহারকারী গ্রাহকদের অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির লক্ষ্যে ২৬ ফেব্রুয়ারি থেকে বিটিআরসি নতুন শর্টকোড ‘১০০’ চালু করছে। গ্রাহকদের কাছ থেকে প্রাপ্ত অভিযোগের সমাধান এবং এসংক্রান্ত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য কমিশনে গঠনকৃত ‘Complaint Management Taskforce’ সামগ্রিক বিষয়টি তদারকি করবে। আজ ( ২৫ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিটিআরসি।
নতুন শর্টকোড চালুর মধ্যদিয়ে ২০১৬ সাল থেকে চালু বিদ্যমান ‘২৮৭২’ শর্টকোডটি বাতিল করা হলো। নতুন এই তিন ডিজিটের শর্টকোড ‘১০০’-এর মাধ্যমে বিটিআরসি’র ‘Complaints for Telecommunication Service (CTS)’ কলসেন্টার পরিচালনার কাজ আরো সহজ করা হলো বলে জানায় নিয়ন্ত্রক সংস্থাটির পক্ষ থেকে।
কলসেন্টার থেকে নিম্নলিখিত উপায়ে বিভিন্ন অভিযোগের সমাধান করা হবেঃ
প্রথম পর্যায়ে: টেলিযোগাযোগ অপারেটরদের অনিষ্পত্তিকৃত অভিযোগ কল সেন্টার কর্তৃক গ্রহণ,
দ্বিতীয় পর্যায়ে: কল সেন্টার থেকে প্রাপ্ত অভিযোগ বিটিআরসির অভিযোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স কর্তৃক পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তীতে সংশ্লিষ্ট অপারেটরের নিকট প্রেরণ,
তৃতীয় পর্যায়ে: সংশ্লিষ্ট অপারেটর থেকে অভিযোগের সমাধান পাওয়ার পর গ্রাহককে তা অবহিতকরণ।
বর্তমানে কমিশন থেকে বিভিন্ন টেলিযোগাযোগ সেবার জন্য প্রদানকৃত মোট লাইসেন্সের সংখ্যা প্রায় ২০২৫। এই বিপুল সংখ্যক লাইসেন্সধারী প্রতিষ্ঠানের সেবা গ্রহীতাগণ প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখিন হন এবং বিটিআরসির নিকট অভিযোগ বা পরামর্শের জন্য আবেদন করে থাকেন। টেলিযোগাযোগ সেবা গ্রহণকারীগণ প্রাথমিকভাবে তাদের সংশ্লিষ্ট টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠানসমূহ হতে কাঙ্খিত সেবা বা পরামর্শ না পেলে বিটিআরসির এই অভিযোগ ব্যবস্থাপনা কেন্দ্রে যোগাযোগ করলে যোগাযোগকারী গ্রাহকের কাঙ্খিত সেবা প্রাপ্তিতে বিটিআরসি যথাযথ উদ্যোগ গ্রহণ করবে।
বিটিআরসি বর্তমান সরকারের রূপকল্প ২০২১ বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে। আশা করা যাচ্ছে সদ্য চালুকৃত শর্টকোড ১০০ ব্যবহার করে অভিযোগ ব্যবস্থাপনা কেন্দ্রটি গ্রাহকদের অধিকতর উন্নততর, আধুনিক ও ফলপ্রসু সেবা প্রদানে বেশি সমর্থ হবে।
The post গ্রাহকদের অভিযোগ শুনতে বিটিআরসির নতুন শর্টকোড appeared first on Technology News - Photos, Videos, Reviews, Downloads and Update:.
অরিজিনাল পোস্ট
পোস্টটি Techzoom থেকে নেওয়া