কিভাবে ইউটিউবে ভিডিওয়ের কিছু অংশ ঝাপসা করবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// প্রতিনিয়ত জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইটের জনপ্রিয়তা আরো বাড়ছে । বাড়ছে ভিডিও ব্লগার । সারাবিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশিরাও কোন অংশে পিছিয়ে নেই ইউটিউবিং এর ক্ষেত্রে। রান্না থেকে শুরু করে , ফানি ভিডিও কিনা শেয়ার হচ্ছে ইউটিউবে। প্রতিটা জিনিশের যেমন ভালো দিক আছে তেমন রয়েছে খারাপ দিকও ।

যেমন ধরুন আপনি কোন মানুষের একটি ফানি ভাইন বানিয়ে আপ করতে চাচ্ছেন আপনার ইউটুউব চেনেলে কিন্তু এই ভিডিওটী হতে পারে সেই মানুষটির জন্যে অনেক অপমান জনক । ভিডিও এডিটিং সফটওয়ারের মাধ্যমে কিভাবে চেহারা ঘোলা বা ব্লোর করতে হয় আপনি তা জানেইনা। অথবা ভিডিও অলরেডি আপ্লোড হয়ে গেছে ! তাই ইউটিউভ নিয়ে আসেছে নতুন এক ফাঙ্কসন যা দিয়ে আপনি ভিডিও আপলোড করার আগে বা পরে সংবেদনশীল অংশ ঝাপসা (ব্লার) করতে পারবেন।

তবে ব্যবহকারকীরের জন্য ইউটিউব কর্তৃপক্ষযে একটি ডিফল্ট সংবেদনশীল অংশ ঝাপসা করার ফিচারযুক্ত করেছে , এ ফিচার সম্পর্কে জানেন না অনেক ব্যবহারকারীরাই ।

কিভাবে করবেন এ কাজ তা তুলে ধরা হলো এ টিউটোরিয়ালে।

প্রথমে ভিডিওটি আপলোডের এডিট অংশে গিয়ে ‘Enhancements tool’ ট্যাবে যেতে হবে।

সেখানে ‘Blurring Effects’-এ গিয়ে ‘Custom Blurring’ সিলেক্ট করতে হবে।

এরপর ভিডিওর ওপর একটি ঝাপসা বক্স আসবে । এ বক্সটি ভিডিওর যে অংশের ওপর রাখা হবে ওই অংশটুকু ঝাপসা হয়ে থাকবে। অবজেক্টের সঙ্গে বক্সটিও সরবে।

 

এ ছাড়া ব্যবহারকারীরা চাইলে বক্সটি ছোট কিংবা বড় , কখন থাকবে , কখন প্রদর্শিত হবে ইত্যাদি নির্ধারণ করে দিতে পারবেন।

এডিট শেষ হলে সেইভ করলেই ঝাপসা করা অংশটুকু সংরক্ষণ হয়ে যাবে।


অরিজিনাল পোস্ট
পোস্টটি Techzoom থেকে নেওয়া
Thank you for reading this article on কিভাবে ইউটিউবে ভিডিওয়ের কিছু অংশ ঝাপসা করবেন on the Apps For Life bd blog if you want to spread this article please include links as Source, and if this article useful please bookmark this page in your web browser, with How to press Ctrl + D on your keyboard button.

Latest articles: