আসুস-এর পাতলা গেমিং ল্যাপটপ বাজারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// তাইওয়ানের প্রযুক্তিপণ্য সংস্থা আসুস বিশ্বের সবচেয়ে হালকা-পাতলা একটি গেমিং ল্যাপটপ এনেছে। আরজি সিরিজের এই গেমিং ল্যাপটপটির মডেল আসুস আরওজি জেফিরাস। এটি বাজারে বিক্রি হচ্ছে ২ লাখ ৯৯ হাজার ৯৯৯ টাকায় । ল্যাপটপটির ওজন মাত্র ৩ কেজি।

আসুস দাবি করেছে, এটি হচ্ছে তাদের নতুন এই ল্যাপটপটি বিশ্বের সবচেয়ে পাতলা গেমিং ল্যাপটপ।

ল্যাপটপটিতে আছে, এনভিডিয়া জিটিএক্স ১০৮০ গ্রাফিক্স কার্ড। আকর্ষণীয় এই ল্যাপটপটি ইনটেল কোর আই ৭ কাবি লেক প্রসেসর রয়েছে। এটিতে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চলবে। ভার্চুয়াল রিয়েলিটি সাপোর্টেড এই ল্যাপটপটিতে ঠান্ডা রাখার জন্য এরো এক্সিলেরোমিটার টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ফলে গেম খেলার সময় এটি প্রসেসরকে ঠান্ডা রাখার পাশাপাশি বাতাস চলাচল নিশ্চিত করবে।

আসুস আরজি জেফিরাস গেমিং ল্যাপটপটিতে আছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এতে এন্টি গ্লেয়ার কোটি, এনভিডিয়া জি-সিঙ্ক এবং ২৪ জিবি এসডি র‌্যাম ব্যবহার করা হয়েছে।
ল্যাপটপটিতে ইউএসবি টাইপ সি পোর্ট, চারটি ইউএসবি ৩.০ পোর্ট, ব্লুটুথ, এইচডিএমআই, ওয়াইফাই এবং ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক।

টেকজুম ডটটিভি/১৯আগস্ট/এসআর


অরিজিনাল পোস্ট
পোস্টটি Techzoom থেকে নেওয়া
Thank you for reading this article on আসুস-এর পাতলা গেমিং ল্যাপটপ বাজারে on the Apps For Life bd blog if you want to spread this article please include links as Source, and if this article useful please bookmark this page in your web browser, with How to press Ctrl + D on your keyboard button.

Latest articles: